কাঠগোলাপ
- মারুফুল আনাম রঙ্গন ০৬-০৫-২০২৪

ঠিক সন্ধ্যে নামে যখন
নীল পথের পাড়ে, নীল কমলের সুঘ্রাণ
ছড়ালে বালিকা; চলে যেতে গিয়েও
থমকে দাঁড়ায় বিকেলের রঙ,
আর আমার হাতের কাঠগোলাপেরা
খোঁজে ভালবাসা।

দেয়ালে দেয়ালে ছেড়া পোস্টার,
অদেখা অপেক্ষায় চেনা ফুটপাথ;
জীবনের গন্ধে থমকায় কাব্যের উপাখ্যান
আর মিঠে রাত মোহে মাতোয়ারা,
এক গুচ্ছ সাদা কাঠগোলাপ
দিলেম তোমায়।

পথের ওপাড়ে সাঝ নামে চুপটি করে,
এপাড়ের দমকা হাওয়ায় জাগে শিহরণ,
কেবল দলছুট তারারাই চেয়ে রয় অপলক;
শুভ্র কাঠগোলাপ সাজে কালো-কেশ আলো করে;
কুড়িটি আঙুল বোনে প্রেম
সহস্র কুড়ি সন্ধ্যে জুড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।